ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিক্ষা জাতীয়করণসহ বিভিন্ন দাবিতে বরিশালে বিক্ষোভ ও মানববন্ধন 

শিক্ষা জাতীয়করণসহ বিভিন্ন দাবিতে বরিশালে বিক্ষোভ ও মানববন্ধন 

শিক্ষা জাতীয়করণ, শতভাগ উৎসব ভাতা, ৫০ ভাগ মাহার্ঘ ভাতা প্রদান এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে বরিশালে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টায় বরিশাল নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন আয়োজন করে বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন, বরিশাল বিভাগীয় সংগ্রাম কমিটি।

মানববন্ধনে বক্তারা বলেন, মানব সম্পদ বিকাশে ভূমিকা রাখা ৫ লাখ শিক্ষক-কর্মচারিরা বাড়িভাড়া পান মাত্র ১ হাজার টাকা, চিকিৎসা ভাতা ৫’শ টাকা, ২৫ শতাংশ উৎসব বোনাস। যাতে একজন শিক্ষকের ন্যূনতম জীবনমান নির্বাহ করা অসম্ভব। স্বাধীনতার ৫০ বছর পরেও এ ধরণের বঞ্চনা মেনে নেওয়া কষ্টকর। আসন্ন ঈদে ত্বরিৎ গতিতে শিক্ষক-কর্মচারিদের পূর্ণাঙ্গ বোনাস দাবি জানান তারা।

শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন-সমন্বয়কারী বাকশিস বরিশাল বিভাগীয় আহ্বায়ক ও কেন্দ্রীয় সহঃসভাপতি মহসিন উল ইসলাম হাবুলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বাকশিসের যুগ্ম সমন্বয়ক বাকবিশিস কেন্দ্রীয় কমিটির সভাপতি মণ্ডলীর সদস্য অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, উপাধ্যক্ষ মো. আনোয়ারুল হকসহ অন্যান্য নেতারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে প্রদান করে।

দ্রব্যমূল্য,ঊর্ধ্বগতি,মানববন্ধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত